• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
টর্চার সেল ‘জিনিয়া রিসোর্ট’র বার্মায়া জমির কারাগারে কলাতলী কবিরের ইয়াবা লুট ‘পুলিশের সোর্স’ পরিচয়ে টইটংয়ে গভীর রাতে সংরক্ষিত বনে স্থাপনা নির্মাণ রামুতে প্রবাসীর বাড়িতে হামলা ভাঙচুর–লুটপাট : আটক ২ ডিবিসি নিউজ টেলিভিশনের ডিজিটাল মিডিয়া’র টেকনাফ প্রতিনিধি নিয়োগ পেলেন সাংবাদিক শাহীন কক্সবাজারে ‘পেশাদার প্রেমিক’ আজিজের ফাঁদে বহু নারীর সর্বনাশ মোটিভেশনাল স্পিকার সুশান্ত পালের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কক্সবাজার সৈকতে হারিয়ে যাওয়া ৩ শিশুকে পরিবারের কাছে ফেরত দরিয়ানগরের সইয়দ করিম গ্রেপ্তার : মাদক কারবারি অন্যরা অধরা জামিনে বের হয়ে সুগন্ধা পয়েন্টে ফের সক্রিয় লাল মিয়া গং

আদালতে ওসি প্রদীপ : দুদকের মামলায় সাক্ষী দিলেন আরও ২ জন

নিজস্ব প্রতিদেক / ৩৩৭ বার ভিউ
আপডেট সময় : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

ভয়েস ওয়ার্ল্ড ডেস্ক:
অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুর্নীতি দমন কমিশনের করা মামলায় আসামি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন আরও দুইজন। এ সময় বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ আদালতে উপস্থিত ছিলেন। এ মামলায় মোট ১২ জন সাক্ষ্য দিয়েছেন।

বুধবার (১৩ এপ্রিল) চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মুনসী আব্দুল মজিদের আদালতে সাক্ষ্য দেন দুই সাক্ষী। আগামী ১৯ এপ্রিল এ মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন নির্ধারণ করেছেন আদালত। চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ আদালতের বেঞ্চ সহকারী মো. মুসা এ তথ্য নিশ্চিত করেন।

দুদকের আইনজীবী মাহমুদুল হক জানান, প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলায় বুধবার আদালতে দুই সাব-রেজিস্টার সাক্ষ্য দিয়েছেন। তারা হলেন- কক্সবাজার জেলা সাব-রেজিস্টার শাহ মো. আশরাফ উদ্দিন ও চট্টগ্রাম সদর সার্কেলের তৎকালীন সাব রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম।

এই মামলায় গত ৪ এপ্রিল প্রথম সাক্ষ্যগ্রহণ হয়। ওইদিন ইনকাম ট্যাক্সের তিন কর্মকর্তা সাক্ষ্য দিয়েছিলেন। এর পর ৭ এপ্রিল সাক্ষ্য দিয়েছেন আরও সাত জন। আজ আরও দুইজন সাক্ষ্য দিয়েছেন।

এর আগে, এই মামলায় উচ্চ আদালতে স্থগিতাদেশ চেয়েছিলেন মেজর সিনহা হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রদীপ, কিন্তু আদালত তা দেননি। এ কারণে তার মামলায় সাক্ষ্যগ্রহণ হলেও জেরা শুরু হয় ৪ এপ্রিল থেকে। তবে তার স্ত্রী চুমকি কারণের সাক্ষ্যগ্রহণ আগে থেকে চালু আছে। চুমকি শুরু থেকেই পলাতক। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে।

২০২০ সালের ২৩ আগস্ট প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করা হয়। দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২-এর তৎকালীন সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে এ মামলা করেন।

মামলায় তিন কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।
২০২১ সালের ২৬ জুলাই প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। ওই বছরের ১ সেপ্টেম্বর এই মামলার অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।

অভিযোগপত্রে বলা হয়, প্রদীপ কুমার দাশের স্ত্রীর নামে চট্টগ্রামের পাথরঘাটায় ছয়তলা বাড়ি, ষোলশহরের বাড়ি, ৪৫ ভরি সোনা, একটি কার, একটি মাইক্রোবাস, ব্যাংক হিসাব ও কক্সবাজারে একটি ফ্ল্যাট রয়েছে। চুমকির চার কোটি ৮০ লাখ ৬৪ হাজার ৬৫১ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ ছিল। যার মধ্যে বৈধ ও গ্রহণযোগ্য আয় পাওয়া যায় দুই কোটি ৪৪ লাখ ৬৬ হাজার ২৩৪ টাকার। বাকি দুই কোটি ৩৫ লাখ ৯৮ হাজার ৪১৭ টাকার অবৈধ সম্পদ বলে অভিযোগপত্রে উল্লেখ করে দুদক।

২০২১ সালের ১৫ ডিসেম্বর এ মামলায় চার্জ গঠনের মাধ্যমে প্রদীপ ও চুমকির বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছিলেন চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মুনসী আব্দুল মজিদ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন